ঢাকাসোমবার , ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

সিংড়ায় বিশাল আকৃতির নৌকা সাদৃশ্য মঞ্চে হবে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

সৌরভ সোহরাব,সিংড়া প্রতিনিধিঃ
নভেম্বর ১২, ২০২১ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

সিংড়ায় বিশাল আকৃতির নৌকা সাদৃশ্য মঞ্চে হবে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

আগামী ১৭ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। দিনটি স্মরণীয় করে রাখতে নানা প্রস্তুতি নিয়েছে উপজেলা আওয়ামী লীগ। সন্ধায় আয়োজন করা হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা কোর্ট মাঠ চত্বরে সাজানো হচ্ছে বিশাল আকৃতির নৌকা সাদৃশ মঞ্চ। নৌকা মঞ্চটি নির্মাণ করছেন শাহিন ডেকোরেটর। মঞ্চটির সত্তর ভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে। লাল সবুজ রং দিয়ে নৌকা মঞ্চটির পুর্ণাঙ্গ রপ দেওয়া হবে বলে জানান শাহিন ডেকোরেটরের স্বত্বাধিকার মোঃ শাহিন আলম। আওয়ামী লীগের প্রতীক নৌকা মঞ্চ থেকেই পুরো অনুষ্ঠান পরিচালনা করা হবে। আয়োজকরা বলছেন এবারের সম্মেলন উৎসব মুখর ও জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে সম্পন্ন করা হবে।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালে সংযুক্ত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মেলনকে কেন্দ্র করে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পৌরসভা সহ ১২ টি ইউনিয়ন ও ওর্য়াড নেতা কর্মীদের ব্যানার ফেস্টুন দিযে প্রচারণা শুরু হয়েছে। তবে কাউন্সিলে কারা কোন প্রার্থী হচ্ছেন এমন প্রচার প্রচারণা নাই। বর্তমান কমিটিতে সভাপতি হিসাবে আছেন এডভোকেট শেখ ওহিদুর রহমান এবং সাধারণ সম্পাদক হিসাবে আছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। আগামী কাউন্সিলে নতুন মুখ কে আসবেন গুরুত্বপুর্ণ পদ দুটিতে রদবদল হবে কিনা এমন কোন প্রচার প্রচারণা নাই। কাজেই আগামী কমিটিতে গুরুত্বপুর্ণ পদ দুটি ঠিক রেখে বাকি পদ গুলো সংযোজন বিয়োজন করে কমিটি হতে পারে এমনটাই মনে করছেন অনেকে ।

যাই হোক কাউন্সিল প্রার্থীদের প্রচার প্রচারণা না থাকলেও আয়োজকরা জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়েই শেষ করতে চায় ত্রি-বার্ষিক কাউন্সিল। এই সম্মেলনকে সফল করতে গত ৮ নভেম্বর সিংড়ায় বর্ধিত সভা করেছে উপজেলা আওয়ামী লীগ। বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড জুনাইদ আহমেদ পলক এমপি সম্মেলন সম্পর্কে বলেছেন, জমকালো আয়োজন ও উৎসব মুখর পরিবেশে আমরা আগামী ১৭ নভেম্বর আওয়ামী লীগের কাউন্সিল করতে চাই। স্বচ্ছ ও গণতন্ত্র প্রক্রিয়ায় কাউন্সিল করার ঘোষণা দেন প্রতিমন্ত্রী পলক। এদিকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উপজেলার ১২ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়-ঝাপ শুরু হয়েছে গত ১ মাস জুড়ে। ৪র্থ ধাপে সিংড়া উপজেলার সব গুলো ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর। মনোনয়ন প্রার্থীরা গণসংযোগ ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন।

১৭ তারিখের সম্মেলনে মনোনয়ন প্রত্যাশিদের জনসমর্থন দেখাতে নেতা কর্মী ও সমর্থক নিয়ে তাঁরাও এই সম্মেলনে যোগ দিবেন বলে জানা গেছে। এছাড়া কিছু দিন আগে ১২ টি ইউনিয়নে ছাত্র লীগ ও স্বেচ্ছাসেবক লীগের কাউন্সিল সম্পন্ন হলেও কমিটি ঘোষণা করা হয়নি। সম্মেলনে এসব কমিটিও ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে। সব মিলে স্মরণ কালের সেরা উৎসব মুখর পরিবেশে ১৭ তারিখের আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলন সম্পন্ন হবে এমনটাই প্রত্যাশা করছেন আয়োজকরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।