Md. Raju Ahamed
আজ : ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার প্রকাশ করা : সেপ্টেম্বর ১৩, ২০২১

  • কোন মন্তব্য নেই

    স্বাস্থ্যবিধি মেনে নতুন বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস চলছে

    নিজস্ব প্রতিবেদক: মোঃ জালাল উদ্দিন।
    মৌলভীবাজার সদর উপজেলা ১২নং গিয়াসনগর ইউনিয়নে নতুন বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্য বিধি মেনে স্কুলের ছাত্র ছাত্রীরা ক্লাস করছেন।
    (১৩ সেপ্টেম্বর) সোমবার সকাল ১০: ঘটিকায় স্কুল পরিদর্শনে গিয়ে দেখা যায়, ছাত্র ছাত্রীরা স্কুলে প্রবেশ মুহুর্তে শিক্ষক আব্দুল মুনিম এর তত্বাবধানে হাত ধুয়ে হেন্ড স্যানেটাইজার ব্যবহার করে ক্লাস রুমে প্রবেশ করছেন। কিন্তু অনেক শিক্ষার্থীরা স্বাস্থ্য বিধি মেনে চলার অবস্তু নয়।
    নতুন বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু অসীম দাশ বলেন, দীর্ঘদিন পর স্কুল খোলায় ছাত্র ছাত্রীদের মধ্যে আনন্দ উল্লাস বিরাজ করছে। শিক্ষকরা ছাত্র ছাত্রীদের স্বাস্থ্য বিধি মেনে পাঠদান করাচ্ছেন। আমি নিজেও কোভিট ১৯ আক্রান্ত ছিলাম, এখন আমি সম্পূর্ণ সুস্থ। তিনি বলেন স্কুলে সর্বমোট ১১জন শিক্ষক ৯ জন শিক্ষক ক্লাস নেন প্রতিদিন।
    স্কুলে অবকাঠামো উন্নয়ন প্রয়োজন। স্কুলের মধ্যে মাল্টিমিডিয়া ১টি ক্লাস রুম রয়েছে যাহা শিক্ষার্থীদের তুলনায় এর পরিধি বাড়ানো লাগবে। স্কুলের মধ্যে ডিজিটাল ল্যাব নেই, ওয়াইফাই সুবিধা নেই। স্কুলের অফিস রুমে কোন কম্পিউটার নেই, স্কুলে ফার্ণিচারের ঘাটতি। দেশ আজ বিশ্বের সাথে পাল্লা দিয়ে এগিয়ে চলছে। আমাদের স্কুলে জন্য আরো উন্নয়ন প্রয়োজন। আশাকরি কর্তপক্ষ স্কুলের উন্নয়নের জন্য অবকাঠামো সহ যথাযথ পদক্ষেপ নিবেন।
    এদিকে, নতুন বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য ও ৪নং ওয়ার্ড সদস্য মীর শামীম আহমদ স্কুল পরিদর্শনে সাথে ছিলেন। তিনি বলেন – বর্তমান ডিজিটাল স্কুল কলেজের তুলনায় নতুন বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ে আরো উন্নয়ন প্রয়োজন, অফিস কক্ষে কম্পিউটার সহ স্কুলে ছাত্র ছাত্রীদের জন্য কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। স্কুলে উন্নয়ন করা খুব জরুরি আশাকরি এমপি মহোদয় সহ ইউএনও যথাযথ পদক্ষেপ নিবেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *