আজ : ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার প্রকাশ করা : জুলাই ৮, ২০২১

  • কোন মন্তব্য নেই

    সিংড়ায় ১৪ মাসে করোনার নমুনা পরীক্ষা ১৭৭১,শনাক্ত ৪৮৭,মৃত ৫জন

    সিংড়ায় ১৪ মাসে করোনার নমুনা পরীক্ষা ১৭৭১,শনাক্ত ৪৮৭,মৃত ৫জন

    সৌরভ সোহরাব.সিংড়া(নাটোর)প্রতিনিধিঃ

    নাটোরের সিংড়া উপজেলায় গত ১৪ মাসে মোট করোনা রোগীর নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার৭শত ৭১ জনের। এতে শনাক্ত হয়েছে ৪শত ৮৭ জন এবং মৃত হয়েছে ৫ জন। গত ২৮ এপ্রিল ২০২০ইং তারিখে প্রথম সিংড়া উপজেলায় ৫ জনের করোনা শনাক্ত করা হয় এবং এর মধ্যে মৃত হয় ১ জনের। গত বছরের ২৮ এপ্রিল থেকে চলতি মাসের ৬ জুলাই ২০২১ পর্যন্ত ১৪ মাসের নমুনা পরীক্ষা,শনাক্ত ও মৃত্যুুর তথ্য দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জানায় গত জুন মাস থেকে এই উপজেলায় করোনা আক্রান্তের হার বেড়ে গেছে। বর্তমান শনাক্তের হার প্রায় ৫০% থেকে ৭০%। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে দেখা যায়,মহিলা ও পুরুষ ওর্য়াডে সাধারণ রোগীর ভর্তির সংখ্যা খুবই কম। ৫০ শয্যা বিশিষ্ট এই স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওর্য়াডে ৪ থেকে ৫জন এবং পুরুষ ওর্য়াডে ৩ থেকে ৪ জন রোগী ভর্তি আছেন। রোগীরা জানায় গ্রামের অনেক মানুষ করোনার আতংকেই ছোট খাট রোগের চিকিৎসা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসছেনা এই জন্য ভর্তির সংখ্যাও কমে গেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আমিনুল ইসলাম বলেন,আমাদের এখানে অক্সিজেনের সুব্যবস্থা আছে।

    বর্তমান ৮ জন করোনা রোগী ভর্তি আছেন। তাদের খাবার ও প্রয়োনীয় ঔষধ সহ র্সাবক্ষণিক চিকিৎসা সেবা অব্যাহত আছে। নমুনা পরীক্ষার জন্য আর রাজশাহী নাটোর যেতে হচ্ছেনা এখানেই নমুনা পরীক্ষার ১ থেকে ২ দিনের মধ্যেই রেজাল্ট দিতে পারছি। তবে করোনা রোগীর বাড়ির লোকজন স্বাস্থ্য বিধি না মানায় ওই বাড়ির লোকজনের মধ্যেও ছড়িয়ে পড়ছে। আমরা সবাইকে এই বিষয়ে সচেতন করার চেষ্টা করছি।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *