আজ : ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার প্রকাশ করা : জুন ২৩, ২০২১

  • কোন মন্তব্য নেই

    সিংড়ায় সরকারি জমি দখলের অভিযোগ মহিলা মেম্বারের স্বামীর বিরুদ্ধে

    সিংড়ায় সরকারি জমি দখলের অভিযোগ মহিলা মেম্বারের স্বামীর বিরুদ্ধে

    স্টাফ রিপোর্টার : 

    নাটোরের সিংড়া উপজেলার ৫নং চামারী ইউপির ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য ফরিদা পারভিনের স্বামী সাইদুল ইসলাম মন্ডলের বিরুদ্ধে ডহরের জমি দখলের অভিযোগ উঠেছে। চামারী গ্রামের বাসিন্দা জাহিদুল ইসলাম এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) বরাবর অভিযোগ করেন। অভিযোগ সূত্রে জানা যায় ২০১০ সালে বঙ্গবন্ধু স্মৃতি সংঘের ব্যানার টাঙ্গিয়ে খাস জমি দখল করে পরবর্তীতে স্মৃতি সংঘ ক্লাব উচ্ছেদ করে কলা বাগান করেন।

    বর্তমানে একই জমিতে স্থায়ী ভাবে দোকান করার প্রস্তুতি চলছে। অভিযোগ বিষয়ে সাইদুল ইসলাম বলেন, ডহর আমার জমির সাথে হওয়ার কারনে আমার পূর্বপুরুষ  সবাই ভোগ করতো সেই সুত্র ধরেই ডহরের জমি আমার দখলে আছে । আমি নিজে ভোগ করছি এমন নয় ভূমিহীন তিনটি পরিবারকে আশ্রয় দিয়েছি। বাদী জাহিদুল ইসলাম বলেন, চামারী মৌজার দাগ নং ৯০৭ এর ৬২ শতাংশ খাস জমি মেম্বার ও তার স্বামী জবর দখল করে রেখেছে। তারা এলাকায় ত্রাসের সৃষ্টি করে রেখেছে তাদের ভয়ে এলাকার কেউ মুখ খুলে সাহষ পায়না। আমি চাই তাদের হাত থেকে এই জমি উদ্ধার করে এলাকার প্রকৃত ভূমিহীনদের প্রদান করা হোক।

    এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রকিবুল হাসান বলেন, অভিযোগ পাওয়ার পর আমি তাদের সাথে যোগাযোগ করেছি এবং তাদের কাগজপত্র দেখে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *