আজ : ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার প্রকাশ করা : সেপ্টেম্বর ২১, ২০২১

  • কোন মন্তব্য নেই

    সিংড়ায়  অবৈধ সুতি জাল ও বানার বেড়া উচ্ছেদ

    bngfchgf

    সিংড়ায়  অবৈধ সুতি জাল ও বানার বেড়া উচ্ছেদ

    সিংড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মুঙ্গলবার সকাল ১০ টা হতে সিংড়া উপজেলার নিংঙ্গন বাস্টটেন্ড এলাকা থেকে শুরু করে পাটকল জোলায় একযোগে অভিযান চালিয়ে ২টি সুতি জাল ও কিছু বানার বেড়া উচ্ছেদ করা হয়েছে। সহকারি কমিশনার  ভূমি, মো: রকিবুল হাসান ও সিনিয়র মৎস অফিসার, মোঃ শাহাদৎ হোসেন সহ পুলিশের ৪ সদস্য সকাল ১০ টা হতে বিকাল ৩ টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন। বাঁশের  বানা ও সুতি জাল দিয়ে অবৈধভাবে মাছ শিকার বন্ধ করতে এই অভিযান চালানো হয়।

    সিংড়া উপজেলা প্রশাসন সূত্র জানায়, দীর্ঘদিন ধরে প্রভাবশালী ব্যক্তিরা  নিংঙ্গন বাস্টটেন্ড এলাকা থেকে শুরু করে পাটকল জোলায় অবৈধ সুতি জাল ও বানার বেড়া দিয়ে মাছসহ নানা ধরনের জলজ প্রাণী শিকার করে আসছেন। এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষ থেকে তাঁদের বিরুদ্ধে বড় ধরনের অভিযান চালানোর দাবি ওঠে। তাঁদের দাবির পরিপ্রেক্ষিতে সিংড়া উপজেলা প্রসাশন আজ সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা  পর্যন্ত সিংড়া  উপজেলার নিংঙ্গন বাস্টটেন্ড এলাকা থেকে শুরু করে পাটকল জোলায় বিশেষ অভিযান চালায়। সহকারি কমিশনার ভূমি, রকিবুল হাসানের  তত্ত্বাবধানে সিনিয়র মৎস অফিসার, মোঃ শাহাদৎ হোসেন ও পুলিশের ৪ জন সদস্যসহ ২০ জন শ্রমিক অভিযানে অংশ নেন। অভিযান শেষে সহকারি কমিশনার ভূমি, রকিবুল হাসান বলেন, স্থায়ী কাঠামো তৈরি করে মাছ শিকার করা দন্দনীয় অপরাধ ।

    সেই আইন বাস্তবায়ন করার লক্ষ্যে আজ সকাল ১০ টা থেকে আমরা অভিযান পরিচালনা করে আসছি। সিনিয়র মৎস অফিসার, মোঃ শাহাদৎ হোসেন বলেন, ১৯৫০ এর আওতায় স্থায়ী কাঠামো দিয়ে মাছ শিকার করা নিষেধ এবং এটি একটি দন্ডনীয় অপরাধ । সেই সাথে মোঃ লাবু আলী নামে একজন কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এভাবে যদি আরো কেউ মাছ শিকার করতে চায় তাহলে আমরা সেগুলো উচ্ছেদ করবো এবং আইন গত ব্যবস্থা গ্রহন করবো।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *