Md. Raju Ahamed
আজ : ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার প্রকাশ করা : সেপ্টেম্বর ২৪, ২০২১

  • কোন মন্তব্য নেই

    মৌলভীবাজারে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আইনে জরিমানা

    নিজস্ব প্রতিবেদক: মোঃ জালাল উদ্দিন।
    মৌলভীবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আইনে ৫ প্রতিষ্ঠানকে নানা অনিয়মের দায়ে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ ফোর্স  এর সহযোগিতায় শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১ইং, মৌলভীবাজার সদর উপজেলার পশ্চিমবাজার, বেরীরচর রোড, কুদরত উল্ল্যা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসীসহ  অন্যান্য দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

    সহকারি পরিচালক জানান, অভিযানে  ওজনে কম দেওয়া, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রয় করা, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে খাদ্যপণ্য বিক্রয় করা, মুরগির বর্জ্য সঠিকভাবে সংরক্ষণ না করে পরিবেশ দূষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পশ্চিমবাজারে অবস্থিত রুহুল আমিনের মাছের দোকানকে ১ হাজার টাকা, সামিয়া পোল্ট্রি হাউজকে ১ হাজার টাকা, জলিলের মুরগির দোকানকে ২ হাজার টাকা, আব্দুল মালিক খান ষ্টোরকে ৩ হাজার টাকা, বেরীরচর রোডে অবস্থিত সেলিম পোল্ট্রি হাউজকে ৫ শত টাকা জরিমানা করা হয়।
              
    অভিযানে মোট ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। মাছ মাংসসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্য সঠিক ওজনে এবং ন্যায্য দামে বিক্রয় করার জন্য নিদের্শনা দেওয়া হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানান সহকারি পরিচালক মোঃ আল-আমিন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *