আজ : ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার প্রকাশ করা : মার্চ ১১, ২০২১

  • কোন মন্তব্য নেই

    নাটোর জেলা সাহিত্য পরিষদ

    মোঃ হিমেল মামুন, বড়াইগ্রাম প্রতিনিধিঃ

    বর্তমান সময়ের সুনামধন্য একটি অনলাইন সংগঠনের নাম নাটোর জেলা সাহিত্য পরিষদ,সংক্ষেপে (নাজেসাপ) শুধু দেশে নয় দেশের বাহিরেও বাংলা ভাষার সকল কবি লেখকদের কাছে পরিচিত একটি নাম। সংগঠনের বর্তমান সদস্য সাড়ে ৮ হাজার,প্রতিদিন শতাধিক কবিতা পোস্ট হয় গ্রুপটিতে,বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গ,আসাম,ত্রিপুরা,মণিপুর রাজ্যের বিজ্ঞ কবি লেখকেরা কমিটিতে কাজ করে যাচ্ছেন।

    নিজ জেলাকে সাহিত্য সেবার মাধ্যমে বিশ্বের কাছে পরিচিত করে তুলতে ২০১৭ সালে নাটোর জেলার বড়াইগ্রামের সন্তান তরুণ কবি ফারুক খাঁন সংগঠনটি প্রতিষ্ঠা করেন। দক্ষ পরিচালনা কমিটি দ্বারা বিগত ৪ বছর হলে সংগঠনটি সাহিত্য সেবায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সংগঠনের কাজ সূমহঃ প্রতি সপ্তাহে কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হয়,এবং ৩ জন বিজয়ী সেরা কবিকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও অনলাইন সংগঠনের পোস্টের মন্তব্যকারীদের থেকে নির্বাচন করে সাপ্তাহিক সেরা পাঠক সম্মাননা প্রদান করা হয়।

    সম্মাননা অর্জনঃ নাটোর জেলা সাহিত্য পরিষদ সাহিত্যে অবদানের জন্য ২০১৮ সালে বাংলাদেশ কবি সংগঠক ঐক্য ফোরাম থেকে মেডেল পায়,২০১৯ সালে ভারতের পশ্চিমবঙ্গের সাহিত্য সংগঠন সাহিত্য বন্ধন ও বাংলাদের স্বপ্নকথা সাহিত্য পরিষদ থেকে সেরা সংগঠন সম্মাননা পায়,২০২০ সালে কবি ও কবিতার বিশ্ব,বাংলাদেশ কবি সংগঠক ঐক্য ফোরাম থেকে সেরা সংগঠন সম্মাননা,২০২১ সালে স্বাধীন বাংলা সাহিত্য পরিষদ থেকে সেরা সেরা সংগঠন সম্মাননা পায়। 
    সামাজিক কাজঃ নাটোর জেলা সাহিত্য পরিষদ সবসময় সামাজিক কাজে অংশগ্রহন করে,অসুস্থ কবিদের আর্থিক সহযোগিতা,অসহায় কবিদের বিনামূল্যে বই প্রকাশ সহ সাহিত্য বিষয়ক নানা সহযোগিতা করে আসছে। 


    সংগঠনটি সব সময় নাটোরের ইতিহাস ঐতিহ্য টিকিয়ে রাখতে কাজ করছে,কবিতা,গল্পের মাধ্যমে নাটোরের আঞ্চলিক গণ মানুষের জীবন যাপন,সাংস্কৃতি বিশ্বের কাছে উপস্থাপন করছে। 

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *