আজ : ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার প্রকাশ করা : জুন ১৬, ২০২১

  • কোন মন্তব্য নেই

    নাটোরে দুইটি পৌর এলাকায় ২য় দফা লকডাউনের প্রথমদিন চলছে

    নাটোরে দুইটি পৌর এলাকায় ২য় দফা লকডাউনের প্রথমদিন চলছে

    বিশেষ প্রতিনিধি, নাজমুল হাসান:
    নাটোরে দুইটি পৌর এলাকায় ২য় দফা লকডাউনের প্রথমদিন চলছে। এর আগে সপ্তাহব্যাপী নাটোরের সিংড়া ও নাটোর পৌরসভা এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করেও করোনা সংক্রমন ও মৃত্যু সংখ্যা কমেনি। তাই ২য় দফায় আরও ৭ দিনের কঠোর লকডাউন ঘোষনা করে জেলা প্রশাসন। বুধবার ৬টা থেকে ২য় দফার ৭ দিনের লকডাউনের প্রথম দিনে প্রশাসনিক তৎপরতা শুরু হয়েছে। অপ্রয়োজনে সাধারন মানুষকে ঘরের বাইরে বের না হতে এবং মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলতে চালানো হচ্ছে প্রচারনা।

    সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, সংক্রমণ বৃদ্ধির কারণে নাটোর সদর হাসপাতালের করোনা ইউনিটে ১৯ টি শয্যা বাড়িয়ে ৫০টি করা হলেও রোগীর চাপ সামলানো যাচ্ছেনা। বুধবার সকাল পর্যন্ত ৫২ জন রোগী ভর্তি আছে। স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমন কমানো সম্ভব হচ্ছে না। প্রশাসনের অভিযানের পাশাপাশি সাধারন মানুষকে সচেতন হতে হবে। আর তা না হলে আরো ভয়াবহ হতে পারে। প্রতিদিনই হাসপাতালের করোনা ইউনিটে রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় ২৮৮ জনের নমুনা পরীক্ষায় ১২০জনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। সে হিসাবে আক্রান্তের সংখ্যা ৪১ভাগ। জেলায় এপর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৩৯জন মৃত্যুবরণ করেছেন। চলতি মাসেই সর্ব্বোচ্চ ১৫জন মারা গেছেন। নাটোর ও সিংড়া উপজেলা ছাড়া অন্য ৫টি উপজেলাতেও করোনা আক্রান্তের সংখ্যা উদ্বোগজনক হারে বাড়ছে।

    পুলিশ সুপার লিটন কুমার সাহা নিউজ বাংলাকে জানান, শহরে সবগুলো প্রবেশপথে পুলিশি চেকপোষ্ট বসানো হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ শহরে প্রবেশ করতে পারবেনা। লকডাউনে সফলে পুলিশ সবসময় মাঠে রয়েছে। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, করোনা ভাইরাসের উর্ধ্বগতির কারণে ২য় দফার লকডাউনে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মনিটরিং করছেন। কেউ স্বাস্থ্যবিধি না মানলে তাকে আইনের আওতায় আনা হচ্ছে। প্রথম দফার লকডাউন সফলভাবে সম্পন্ন হয়েছে। পুলিশ ও জেলা প্রশাসনের উদ্যোগের ফলে ২য় দফা লকডাউনও সফল হবে। জনগণকে স্বাস্থ্যবিধি মানতে ও অপ্রয়োজনের ঘরের বাইরে বের না হতে অনুরোধ জানান তিনি।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *