আজ : ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শনিবার প্রকাশ করা : এপ্রিল ৮, ২০২১

  • কোন মন্তব্য নেই

    দিনাজপুর বীরগঞ্জে রেড ক্রিসেন্টের আয়োজনে করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রচারণা

    রনজিৎসরকার রাজ বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ

    দিনাজপুরের বীরগঞ্জে বৃহস্পতিবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ও দিনাজপুর ইউনিটের আয়োজনে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদেরের সাথে করোনা ভাইরান সর্ম্পকে সচেতনতা বিষয়ে আলোচনা ও মাইকিং এর আনুষ্ঠানিক প্রচারণা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর জেলার ইউনিট অফিসার মোল্লা তৌহিদুল ইসলাম, বীরগঞ্জ সরকারি কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ তাইজুল ইসলাম, যুব রেড ক্রিসেন্ট দলের দায়িত্ব প্রাপ্ত প্রভাষক মো. নজরুল ইসলাম খান,ভারপ্রাপ্ত যুব প্রধান রনজিৎ সরকার রাজ সহ-সভাপতি উপজেলা প্রেসক্লাব বীরগঞ্জ দিনাজপুর মো. কিবরিয়া জাহিদ, বীরগঞ্জ সরকারি কলেজ রেড ক্রিসেন্টের সেচ্ছাসেবক মো. সাকিব,নাফিস,রিপা প্রমুখ ।

    নিম্নোক্ত শ্লোগান গুলো নিয়ে পাঁচদিন ব্যাপি বীরগঞ্জ উপজেলান বিভিন্ন হাট বাজার ও জন বহুল এলাকাগুলোতে প্রচারণা চালানো হবে- করোনা ভাইরাস থেকে আপনাকে এবং আপনার পরিবারকে নিরাপদ রাখার জন্য এই সহজ পদক্ষেপগুলি গ্রহণ করুন এবং করোনা ভাইরাস এর বিস্তার থামাতে সহায়তা করুন। জরুরি কাজে ঘরের বাইরে গেলে অবশ্যই সঠিক ভাবে মাস্ক ব্যবহার করুন। ভিড় এড়িয়ে চলুন এবং একে অপর হতে কমপক্ষে ৩ ফুট দুরত্ব বজায় রাখুন,কাঁশি শিষ্টাচার মেনে চলুন। সাবান ও পানি দিয়ে ঘন ঘন ২০ সেকেন্ড ধরে হাত ধুয়ে নিন,করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে জরুরি প্রয়োজন ছাড়া, যথাসম্ভব ঘরে থাকুন। জ্বর, কাঁশি হলে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে বা নিকটবর্তী ডাক্তারের পরামর্শ নিন।

    কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য ডিজিটাল সেন্টারে বিনামূল্যে নিবন্ধন করুন ও নির্ধারিত কেন্দ্রে নির্দিষ্ট দিনে ভ্যাকসিন নিন। ভ্যাকসিন নেবার পরেও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলুন । সঠিক তর্থের জন্য ৩৩৩,৯৯৯ অথবা ১৬২৬৩ হেল্প লাইনে ফোন করুন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *